Posted Date: Friday, 04-05-2018 (04:34:55am)
Category: Web Development



ওয়েব সাইট এর প্রয়োজনীয়তা

আপনার একটি ব্যবসায় প্রতিষ্ঠান আছে কিন্তু একটি ওয়েবসাইট নেই? যদি আপনি হ্যাঁ বলেন, তাহলে প্রায় বলা এই আধুনিক যুগে আপনি অস্তিত্বহীনতায় ভুগছেন। এই আধুনিক যুগে প্রায় প্রতিটি মানুষ এবং প্রতিষ্ঠান ইন্টারনেট ব্যবহার করে যোগাযোগ এবং তথ্যের জন্য। মানুষ কেন একটি ওয়েবসাইট পরিদর্শন করে বলে আপনি মনে করেন? প্রধানত তথ্য খুঁজে পাওয়ার জন্য। একটি ব্যবসার জন্য তথ্য অনেক গুরুত্বপূর্ণ। আপনি নিশ্চয়ই চাইবেন আপনার গ্রাহককে খুব সহজেই আপনার পন্য অথবা সার্ভিস সম্বন্ধে জানাতে। এই কাজটি আপনি খুব সহজেই করতে পারেন একটি ওয়েবসাইট তৈরি করে। বর্তমান যুগে একজন গ্রাহককে যদি আপনি আপনার নিজের বা ব্যবসায়ের তথ্য গ্রাহককে সহজেই দিতে চান তাহলে একটি ওয়েবসাইট এর কোন বিকল্প নেই। আপনার গ্রাহকদের জন্য আপনার একটি ওয়েবসাইট থাকতে হবে। আপনি তাদের জন্য কি করতে পারেন তা সম্পর্কে তথ্য ধারণ করতে হবে। একটি প্রতিষ্ঠান বা একজন ব্যক্তির জন্য একটি ওয়েবসাইট থাকার সুবিধাগুলো সম্বন্ধে জেনে নিই।

সাশ্রয়ী
আপনি কি কখনও আপনার পন্য বা সেবা মিডিয়া, রেডিও, টেলিভিশন বা অন্য কোন উপায়ে বিভিন্ন প্রকারের মাধ্যমে বিজ্ঞাপন করেছেন? তাহলে নিশ্চয়ই জেনে থাকবেন এটি অনেক ব্যয়বহুল! ব্যবসায়ে বিজ্ঞাপন খুবই গুরুত্বপূর্ণ এবং এই খাতে বিনিয়োগ করা আবশ্যক। অফলাইন মিডিয়া গুলোতে বিজ্ঞাপন দিতে প্রচুর পরিমান টাকা লাগে। প্রক্ষান্তরে একটি ওয়েবসাইট থাকার ফলে আপনি খুব কম খরচে আপানার কোম্পানির বিজ্ঞাপন করতে পাড়ছেন। এটি খুবই সাশ্রয়ী এবং কিছু কিছু ক্ষেত্রে আপনি বিনামুল্যেই আপনার প্রচার করতে পারেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন এবং বিপণনের ক্ষেত্রে একটি ওয়েবসাইট পরিবেশগত বন্ধুত্বপূর্ণ। ইন্টারনেটের মাধ্যমে আপনার পণ্য বা পরিষেবা বিজ্ঞাপনের অনেক সহজ উপায় আছে এর একটি উদাহরণ ফেসবুক বিজ্ঞাপন, ফেসবুকের মাধ্যমে দেওয়া একটি বিজ্ঞাপন বৈশিষ্ট্য। আরেকটি এসইও (SEO) বলা হয়। এটি আপনার ব্যবসার জন্য একটি প্রধান সুবিধা। একটি ভাল এসইও (SEO) পরিষেবা প্রদানকারী আপনার ওয়েবসাইটের রাঙ্কিং দ্রুত বর্ধিত করে বিক্রয় এবং উচ্চতর লাভ বৃদ্ধি করতে পারেন।

সন্তুষ্টি
একটি ওয়েবসাইট থাকার আপনার গ্রাহকদের এবং নেতৃত্বের জন্য আরো সুবিধাজনক হবে। আপনার গ্রাহকদের কাছ থেকে ক্রয় করার জন্য এটি সহজ করে তুলুন! এখন অধিকাংশ গ্রাহক চায় ঘরে বসে পন্য বা পরিশেবা নিতে। আপনার একটি ওয়েবসাইট থাকায় গ্রাহক তার পরিশেবাটি ঘরে বসেই পেতে পারে। আবার খুব সহজেই গ্রাহকের চাহিদা জানতে পারা যায় ফলে চাহিদা অনুযায়ী পণ্য বা পরিশেবা গ্রাহককে প্রদান করা জায়।এতে করে গ্রাহক এবং মালিক উভয়পক্ষ সন্তুষ্টি লাভ করতে পারে।

গ্রাহক বৃদ্ধি
বেশিরভাগ ব্যবসার স্থানীয় জনপ্রিয়তা রয়েছে, কিন্তু তাদের শহরের বাইরের সম্ভাব্য গ্রাহকদের কী হবে? একটি ওয়েবসাইট আপনাকে আরও গ্রাহক উৎপাদনে সহায়তা করতে পারে। শুধু আপনার শহরের বাইরে নয়, বিশ্বব্যাপী। একটি ওয়েবসাইটের মাধ্যমে, আপনার ব্যবসা সারা বিশ্বের কাছে দৃশ্যমান হবে।

অভিগম্যতা
একটি ওয়েবসাইট সার্বক্ষণিক চলমান একটি মাধ্যম। আপনাকে কখনই ওয়েবসাইটের দরজা বন্ধ করতে হবে না। একটি অনলাইন সাইট দিন বা রাতের যে কোন সময় পরিদর্শন করা যেতে পারে। গ্রাহক আপনার দোকানের পরিবর্তে আপনার ওয়েবসাইটে দেখতেই কারণ বেশী স্বাচ্ছন্দ্যবোধ করবে কারন এটি সহজে ব্যবহারযোগ্য। আপনি শুধু আপনার পণ্য এবং পরিষেবা সম্পর্কে যথেষ্ট তথ্য পোস্ট করতে ভুলবেন না।

গ্রাহক তথ্য সংগ্রহ
আপনি কি জানেন যে আপনি যদি একটি ওয়েবসাইটের মালিক হন, তাহলে এখানে কি ঘটছে তার সবকিছুই আপনি জানতে পারেন? এমনকি কতজন গ্রাহক আপনার সাইট পরিদর্শন করেছিল, পৃথিবীর কোন প্রান্ত থেকে করেছিল অথবা কতজন গ্রাহক আপনাকে বার্তা পাঠিয়েছে বা ইমেল করেছে এর সব জানতে পারবেন। এভাবে আপনি গ্রাহক তথ্য সংগ্রহ করতে পারেন যা একটি ব্যবসার অতি গুরুত্বপূর্ণ।

Read More


Name: Bulbul Ahmed
Email: bulbulahmed007@gmail.com
Date: Thursday, 18-04-2019 (04:07:16pm)

Excellent


Name: Kawsar
Email: cccamerabdltd@gmail.com
Date: Friday, 04-05-2018 (04:37:14am)

good